১৮ ডিসেম্বর থেকে আলিফ নামে ট্রেডিং করবে সিএমসি কামাল

প্রকাশিত: 5:41 AM, December 16, 2017

১৮ ডিসেম্বর থেকে আলিফ নামে ট্রেডিং করবে সিএমসি কামাল

post

 

নাম ও ট্রেডিং কোড পরিবর্তনে স্টক এক্সচেঞ্জের অনুমোদন পয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি নাম সিএমসি কামাল টেক্সটাইল মিলস লিমিটেড। সম্প্রতি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা এ পর্ষদ প্রতিষ্ঠানটির নাম পরিবর্তনের বিষয়টি অনুমোদন করে।

ডিএসই সূত্রে জানা গেছে, আগামী ১৮ ডিসেম্বর, সোমবার থেকে সিএমসি কামাল টেক্সটাইল মিলস লিমিটেড ‘আলিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড’ নামে লেনদেন শুরু করবে। আর প্রতিষ্ঠানটির ট্রেডিং কোড CMCKAMAL এর পরিবর্তে ALIF নির্ধারণ করা হয়েছে।

এদিকে, অন্যান্য সকল বিষয় অপরিবর্তীত থাকবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

এর আগে নাম পরিবর্তনে জন্য গত ২১ সেপ্টেম্বর বিশেষ সাধারন সভায় (ইজিএম) বিনিয়োগকারীদের সম্মতি নেয় প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, সিএমসি কামাল আলিফ গ্রুপ কিনে নিয়েছে অনেক আগেই। তবে এতোদিন সিএমসি কামাল নামেই ব্যবসা পরিচালনা করে আসছে আলিফ গ্রুপ। এবার আর সিএমসি কামাল নামে নয় বরং নিজেদের নামেই ব্যবসা করবে চায় গ্রুপটি।

‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ১৯৯৭ সালে পুঁজিবাজারের তালিকাভুক্ত হয়। সিএমসি কামালের অনুমোদিত মূলধন ৫০০ কোটি ও পরিশোধিত মূলধন ১০৯ কোটি ৩৯ লাখ ৭০ হাজার টাকা। রিজার্ভ ৫০ কোটি ৬১ লাখ টাকা। আর কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৩১ দশমিক ৩৫ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১১ দশমিক ৭১ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে বাকি ৫৬ দশমিক ৯৪ শতাংশ শেয়ার।

print