আবারও জামিন আবেদন খারিজ, বুধবার পর্যন্ত জেলেই থাকতে হবে আরিয়ানকে

 আবারও জামিন আবেদন খারিজ, বুধবার পর্যন্ত জেলেই থাকতে হবে আরিয়ানকে

আজও জামিন পেলেন না আরিয়ান খান। ২০ অক্টোবর পর্যন্ত জামিন শুনানি স্থগিত করেছেন আদালত। তত দিন পর্যন্ত শাহরুখ খানের ছেলেকে তাই জেলেই থাকতে হবে। আদালত ঘোষণা করেছেন, এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী বুধবার।

শুনানিতে আরিয়ানকে নিয়ে পক্ষে–বিপক্ষে যুক্তি–তর্ক চলে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) আইনজীবী অনিল সিং দাবি করেন, ‘এই ব্যাপারটি তরুণদের প্রভাবিত করবে। তারা সবাই কলেজগামী তরুণ। তাদের জামিন মঞ্জুর করা উচিত হবে না। এই প্রজন্মের ওপর আমাদের দেশের ভবিষ্যৎ নির্ভর করছে। মহামান্য আদালত তাদের জামিন মঞ্জুর করা যেতে পারে পরের ধাপে, কিন্তু এই ধাপে নয়। আমরা এখনো খুঁজছি, তারা কীভাবে একে অপরের সঙ্গে যোগাযোগ করে।’

শাহরুখ খান ও আরিয়ান খান

শাহরুখ খান ও আরিয়ান খান

অন্যদিকে আরিয়ানের আইনজীবী অমিত দেশাই বলেন, ‘তিনি যুক্তি দিয়েছেন যে তারকা এবং রোল মডেলদের সঙ্গে অবশ্যই কঠোর ব্যবহার করা উচিত। কারণ, তারা সমাজের ওপর প্রভাব ফেলে। কিন্তু হাইকোর্ট কী বলে? আমি এটি মানি না।’ তাঁর মতে, আইন সবার জন্য সমান। তারকারা আদালতে কোনো বিশেষ সুযোগ–সুবিধা পান না।

এনসিবির দাবি, আরিয়ানের কাছ থেকে কী পরিমাণ মাদক উদ্ধার হয়েছে, তা গুরুত্বপূর্ণ নয়। কিন্তু আন্তর্জাতিক মাদক চক্রের খোঁজ পেতে তাঁদের কাছ থেকে তথ্য আদায় জরুরি। তদন্তকারীরা মনে করছেন, সেই পার্টি থেকে বাকি যাঁরা আটক হয়েছেন, তাঁদের মতোই ভূমিকা পালন করেছেন শাহরুখের ছেলে।

এর আগে এনসিবি দাবি করেছিল, তাদের হাতে আরিয়ানের হোয়াটসঅ্যাপ থেকে উদ্ধার করা গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। তবে আরিয়ানের আইনজীবীর দাবি, হোয়্যাটসঅ্যাপ চ্যাট ব্যক্তিগত আলাপ। রেভ পার্টি নিয়ে কোনো মেসেজ কিংবা কথাবার্তা সেখানে নেই। বন্ধুদের সঙ্গে সাধারণ আলাপ থাকতেই পারে।

গত ২ অক্টোবর আরিয়ান খানকে আটক করে এনসিবি

গত ২ অক্টোবর আরিয়ান খানকে আটক করে এনসিবি

২ অক্টোবর রাতে এনসিবি মুম্বাই উপকূলে একটি প্রমোদতরিতে অভিযান চালিয়ে শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে আটক করে। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পরে শাহরুখপুত্রসহ এ পর্যন্ত মোট ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এখন তাঁরা আর্থার রোডের জেলে আছেন। গত সপ্তাহে ম্যাজিস্ট্রেট কোর্টে শাহরুখপুত্রের জামিন অবেদন খারিজ হয়ে যায়। এরপর বিশেষ আদালতে চলে জামিন আবেদনের শুনানি।

বাংলাদেশ আজকাল

http://bangladeshajkal.com