মেসি ম্যাজিকে ঘরের মাঠেই ৩ গোলে হারলো রিয়াল মাদ্রিদ

প্রকাশিত: ১২:১৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৭

মেসি ম্যাজিকে ঘরের মাঠেই ৩ গোলে হারলো রিয়াল মাদ্রিদ

প্রিন্ট
messivsronaldo-20171223135525

ক্লাব ফুটবলের উত্তাপ, আবেগ আর আশা-আশঙ্কার কেন্দ্রে ‘এল ক্ল্যাসিকো’। সেই অনন্য প্রতিযোগিতায় কয়েক ঘন্টা পরই মুখোমুখি বিশ্ব ক্লাব ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যায় ছয়টায় শুরু হয় লা লিগার হাইভোল্টেজ ম্যাচটি। রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা দুই দলের জন্যই ম্যাচটি ছিল গুরুত্বপূর্ণ। তবে রিয়াল মাদ্রিদ নিজেদের মাঠে ৩-০ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে। এই পরাজয়ে শিরোপা থেকে আরও পিছিয়ে গেল  রিয়াল মাদ্রিদ।

খেলা শুরুর ১০ মিনিটের মাথায় দারুন এক সুযোগ মিস করেন করেন রোনালদো। গোল কিপারকে একেবারে ফাঁকা পেয়েও সহজ গোল দিতে পারেননি রোনালদো। ফলে এগিয়ে যাওয়ার সুযোগ মিস করে রিয়াল মাদ্রিদ।

এরপর ম্যাচের প্রথমার্ধের ৩০ মিনিটের সময় মেসির ভাসিয়ে দেওয়ায় দারুন পাসে  পাওলিনহোর গোল ঠেকিয়ে দেয় গোল কিপার কাইলর নাভাস। তা না হলে এই সুযোগে এক শূন্যতে এগিয়ে যেতে পারতো বার্সা।  দ্বিতীয় গোলের আগেই দানি কারভাহাল লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় রিয়াল মাদ্রিদ।

প্রথমার্ধের ৪১ মিনিটের সময় আবারো এগিয়ে যাওয়ার সুযোগ মিস করে রিয়াল মাদ্রিদ। এবার মারসেলোর পাসে বেনজেমা হেডে গোল করতে না পারলে আবারো এগিয়ে যাওয়ার সুযোগ মিস করে রিয়াল মাদ্রিদ। তবে এই দফায় বার্সাকে বাঁচিয়ে দেয় গোল পোস্ট। যদি বেনজেমার হেড গোলে যেত তবে বার্সার গোল কিপারের তাকিয়ে দেখা ছাড়া কিছু করার থাকতো না।

প্রথমার্ধে গোল শুন্য থাকায় বিরতির পর দুইদলই গোল পেতে মরিয়া হয়ে উঠে। ফলে ৫৪ মিনিটের মাথায় প্রথম গোল করে দলকে এগিয়ে দেয় কুইস সুয়ারেজ। রবাতোর দারুন পাসে দারুন এক ক্রসে গোল করেন লুইস সুয়ারেজ।

খেলার ৬৩ মিনিটের মাথায় মেসি ম্যাজিকে আরেকবার গোল করার সুযোগ পান সুয়ারেজ। তবে রিয়ালের ডিফেন্ডার কারভাজাল ইচ্ছাকৃত ভাবে হাত দিয়ে বল ঠেকিয়ে দিলে পেনাল্টি পায় বার্সা। মেসি ৬৪ মিনিটে নাভাসকে পরাজিত করে গোল করে দলকে ২-০ লিড এনে দেন। রোনালদোর দাড়িয়ে দেখা ছাড়া কিছুই করার ছিলনা।

খেলার অতিরিক্ত সময়ে ৯৩ মিনিটে মেসির পাসে গোল করে আলেক্স ভিদাল। ফলে ৩-০  গোলে হেরে চরম হতাশ রিয়াল মাদ্রিদ। এই জয়ে বার্সা ৪৫ পয়েন্ট নিয়ে রয়েছে সবার উপরে।

শনিবার সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদকে হারিয়ে লা লিগার শিরোপা জয়ের দৌড়ে অনেকটাই এগিয়ে গেল বার্সেলোনা। বর্তমানে এক ম্যাচ কম খেলে বার্সার চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে রয়েছে জিনেদিন জিদানের দল। ক্লাসিকোতে বার্সেলোনাকে হারানোর জন্য রোনালদোর দিকেই তাকিয়ে ছিল রিয়াল।